Monday 16 January 2012

Bed No. 333 by Soumya Chakraborty


।। বেড নম্বর ৩৩৩ ।।
~ সৌম্য চক্রবর্তী ~

হাসপাতালের জানলা দিয়ে দেখতাম বাইরের পৃথিবীটা
জানো শরীরটা সঙ্গ দিচ্ছিলনা
কোথা থেকে যেন কেটে যেত দিনগুলো ঐ বেড এ শুয়ে
সারাটা দিন ডাক্তার আর নার্সদের আনাগোনা
আর একের পর এক ওষুধ
সেদিনও বেশ কাটছিল জানো
রাতের খাবার খেয়ে চোখে নামলো ঘুম
মাঝরাত্রে যেন কেউ চেপে ধরছিল শ্বাসনালীটা
জমাট অন্ধকার থেকে ভেসে আসে আগুন আগুন
জানো সুদীপ তন্দ্রাচ্ছন্ন চোখে মনে হচ্ছিল
আগুনই আমার শেষ নিয়তি
আগুনের গ্রাস যেন উপড়ে নেবে
জীবন প্রদীপের মলিন আহ্বান
কালো ধোঁয়াতে দম বন্ধ হয়ে আসছিল
চোখে ভাসছিল আমার সাত বছরের ছেলেটা
সুদীপ কালো কার্বন আমার বুকে চেপে বসছে
আমার হাতটা কি কেউ ধরবেনা?
কেউ কি বের করবেনা এই মৃত্যুপুরী থেকে?
আমি কি শুনবনা তোমার ডাক? এইতো আমি......
বাবিনকে দেখ তুমি, ও বড় মা পাগল
নিজেকে দেখো .........
আমার একফোঁটা অশ্রু ঝরে পড়ুক অগ্নিশিখায়
যদি তা বাঁচাতে পারে কয়েকটি প্রান .........
চলি সুদীপ ভালো থেকো...


1 comment:

  1. eai lekha aggeo porechi abar o porlam boroi bedonadayok..........

    ReplyDelete