Monday 16 January 2012

Amake Valobasle Por by Pinaki Dhar


।। আমাকে ভালোবাসলে পর ।।
~ পিনাকী ধর ~

আমাকে ভালোবাসলে পর, তোমার আর কিছুই আগের মত থাকবে না।
সকালে ঘুম থেকে ওঠার পর তোমার মনে হবে পৃথিবীটা বড় সুন্দর,
সকাল কোনদিন বুঝিবা এমনটা, ঠিক এমনটা, মনোরম ছিল না।
চার দেওয়ালের মধ্যে বাঁধা তোমার পৃথিবী, ভেঙ্গে চুরমার হয়ে,
একটা গোলাকার আবর্তে ঘুরতে থাকবে রাত-দিন আর রাত- দিন।
আমাকে ভালোবাসলে পর, তোমার আর কিছুই আগের মত থাকবে না।
সবথেকে জটিল যে সব অঙ্ক, তাঁর সমাধান খুব সহজেই হয়ে যাবে,
ইংরাজি, বাংলা, ইতিহাস ভূগোল কোনটাই করবে না গণ্ডগোল।
নস্টালজিক মনটা বারবার গুনগুন করে গেয়ে উঠবে প্রেমের গান,
তোমার হাজার বারণ, বিধিনিষেধের তোয়াক্কা সে করবেই না।
আমাকে ভালোবাসলে পর, তোমার আর কিছুই আগের মত থাকবে না।
যে রাস্তা দূরে চলে যাচ্ছে, তা তোমার কাছে আসছে বলে মনে হবে।
বাতায়ন পথে দৃষ্টি নিক্ষেপ করলে, সাতরঙা রামধনু ভেসে ঊঠবে।
ধু ধু মরুভূমিতে শীতল মলয় সমীর তোমাকে শিহরিত করে তুলবে।
যুদ্ধের প্রাঙ্গনের রন দামামা থেমে গিয়ে ইমন কল্যান বেজে উঠবে।
আমাকে ভালবাসলে পর, তোমার আর কিছুই আগের মত থাকবে না।
শুধু আমরা দুজনে মিলে ঠিক গড়ে তুলব একটা নতুন বিশ্ব।
হিংসা, দ্বেষ ইত্যাদির উর্ধে উঠে রাখব তাতে প্রেমের ভিত।
তোমরা সবাই আগের মতই থাকবে, থাকবে অনটন আর অভাব;
শুধু বদলে যাবে তোমাদের চারপাশ, প্রকৃতি আর মানুষগুলোর স্বভাব।


1 comment:

  1. Porlam, sesher koieakti line thik bodhogomyo holo na. baki thik ache.........

    ReplyDelete