Tuesday 17 January 2012

Ahoban by Sumana Bhattacharya


।। আহ্বান ।।
~ সুমনা ভট্টাচার্য্য ~

আমার মন প্রজাপতি, সেই উপবনেতে যেতে চায়,
যেখানে ফুল-কুঁড়িরা, শুধু তোমার সূরভি ছড়ায়,
রোজ তোমার চিঠির খোঁজ করি মেঘ পিওনের কাছে,
যদিও জানি তারা দিয়ে চিঠি লেখো আকাশের মাঝে,
সেই চিঠিগুলো সবাই পড়ুক চায় না কখনো মন,
চাই আমি এমন চিঠি যা থাকবে একান্ত গোপন,
প্রতি জনমেই আমাদের যে এইভাবে দেখা হয়,
তাই আমাদের একে অপরকে এতো চেনা চেনা মনে হয়,
তোমার ভ্রমর কালো চোখ আর মুক্তো ঝরানো হাসি,
স্বপ্নীল চোখের উজান-ভাটিতে বারবার ভাসি,
এই পূর্নিমা কাটালাম একাকিনী বিরহিণীর বেশে,
পরের পূর্নিমা তে এসো অবশ্যই যে চাঁদের দেশে,
মহুলের মাতাল নেশায় জড়ানো মাদল বাজা রাতে,
যাবো প্রেমের নদী থেকে ভালোবাসার মোহোনার পথে,
আমার খয়েরী চোখ বলবে যত সব না-বলা কথা,
আমার কুঞ্চিত কেশ বলবে যেয়ো না অন্যথা,
আমার বাম অধরের তিল দেখতে চায় যে তোমাকে,
তোমার চিবুকের নিচের কাটা দাগ কি ডাক পাঠাবে?









To view this content you need to download and install Avro Keyboard. The link is given below- 









1 comment: