Saturday 28 September 2013

Sukhe Theko Priya by Saikat Das

সুখে থেকো প্রিয়া
সৈকত দাস

ভাবি আজ একা বসে
কেউ নেই মোর পাশে,
অশ্রুতে দু-নয়ন হয়েছে সিক্ত
ব্যাথার আঘাতে হৃদ হয়েছে রিক্ত।।

বেদনা সম হৃদে”- কভু কি জানাবে ?
জানি না, কবে মোর অভিমান ভাঙবে,
ভাবি যত, কেঁদে তত হই আমি ক্লান্ত
আসোনাকো কভু মোরে করিতে শান্ত।।

নির্ভুল তুমি, জানি আমার-ই ভুল বেশী
পারিতে না করিতে ক্ষমা, না করিয়া দোষী।
মান করে ভাব ভুলে থাক তুমি যদি
আজীবন নিজ কাছে হব অপরাধী ।।

পার যদি একবার, উঁকি দিয়ে যেও
বুঝিতে পাইবে আমি আছি কত শ্রেয়।
মনেতে কি ব্যাথা, মোর কষ্ট কি বুকে
সারাক্ষন কাটে একা, আছি কত সুখে।।

তোমা বিহনে অধমের ভুবন আজি কালো,
সুর্যটাও মোর গগনে দেয় না আর আলো।
একদিন ভুলে যাবে জানি আমাকে
পারবো না ভুলতে কভু আমি তোমাকে।।

মনের মাঝেতে বাজে আজও তব বীণ
মোদের দেওয়া সেই কথা- “থাকব চিরদিন”
কত ভাবি আর আমি কাঁদবো না কভু
নয়ন সাগরে বাঁধ দেয় নাকো প্রভু।।

প্রতিক্ষন আঁখি তাই আজও ছলছল
হয়তো আবুঝ মনের এটাই পাওনা ফল।
পার যদি কভু তবে করে দিও ক্ষমা
তোমা জন্যে আজও বাঁচি ওগো অনুপমা।।

একটাই প্রশ্ন মনে জাগে বারে বার,
জানালে না কেন তুমি হলে না আমার।
হৃদয় মম আপন হাতে জ্বালিয়ে করলে খাক
তবু চাই মোর প্রিয়া সুখে থাক, সুখে থাক...


Download and install Avro Keyboard to view the contents.
Mail us to phoenix.punoruday11@gmail.com for pdf version of this Magazine.

No comments:

Post a Comment